Saturday, September 27, 2014

অনলাইনে টাইপিং শেখা ও প্র্যাকটিস এর দুর্দান্ত সাইট একদম ফ্রি

কাজের বাজারে প্রাথমিক ভাবে ডাটা চাহিদা দিন দিন বেড়েই চলছে। আর তথ্যপ্রযুক্তির যুগে এর চাহিদা দিন দিন বারবে বইকি কমবে না । ডাটা এন্ট্রি কাজ মানে টাইপিং স্পীড বাড়ানো। শুধু কী বোর্ডের ভালো মতো অক্ষর জ্ঞান থাকলে কিন্তু আপনার সেটাকে টাইপিং স্পীড বলা যাবে না। তার জন্য আপনাকে কম্পিউটারের কী বোর্ডের ডাটা এন্ট্রির নিয়ম মাফিক কোন আঙ্গুল কোন কী এর উপর প্রেস করবেন সেটা শেখা ও প্র্যাকটিস করা খুবই জরুরী। প্রতিনিয়ত চাকুরি ক্ষেত্রে মিনিটে কী ডিপ্রেশন সাধারণত ৩০ টি শব্দ থেকে ৪০ টি শব্দ তোলার গতি চেয়ে থাকে। এই জন্যই টাইপিং শেখা বা জানা খুবই জরুরী। এছারা ও টাইপিং স্পীড ভালো থাকলে আপনি অনলাইনের মাধ্যমে ডাটা এন্ট্রি কাজ করে টাকা আয় করতে পারবেন। অর্থাৎ আপনি যদি কম্পিউটার নির্ভর কোন কাজ করতে চান তাহলে আপনাকে টাইপিং স্পীড শিখে নিতে হবে। আপনি যদি কোন কম্পিউটার ইন্সটিটিউট থেকে টাইপিং শিখতে চান তবে আপনাকে তার জন্য ১০০০ থেকে ২০০০ টাকা পে করতে হবে। ইন্সটিটিউট ভিত্তিক কম বেশি হতে পারে। সবচেয়ে বড় কথা ইন্সটিটিউটের দেওয়া সময়ে আপনাকে মেনে চলতে হবে।
অনলাইনে টাইপিং

আজ আমি আপনাদের কাছে সবচেয়ে সহজ নিয়মে টাইপিং শেখা ও প্র্যাকটিস করার জন্য একটি ওয়েব সাইট শেয়ার করছি যারা প্রথম তাদের জন্য খুব উপকার হবে বলে আমি মনে করি। কিংবা যারা দক্ষ তারাও একবার হলেও এই সাইট থেকে ঘুরে আসতে পারেন নিশ্চিত কাজে আসবে। আপনি টাইপিং সফটওয়্যার কম্পিউটারে install করে ব্যবহার করতে পারেন , কিন্তু সেটি আপডেট বা ফুল ভার্সন নাও হতে পারে। তাছারা কম্পিউটারে ইন্সটল করা  সফটওয়্যার কিন্তু ঘরের বাইরে অর্থাৎ অফিস আদালতের কম্পিউটারে ব্যবহার করতে পারেরন না এই মুশকিল আসান করতে, আপনি তা এই সাইট থেকে যে খানে খুশি আপনার সময় মতো টাইপিং টেস্ট দিতে পারবেন। আরেকটি কথা যেটি না বললেই নয় আপনি এখানে থেকে সার্টিফিকেট প্রিন্ট করে নিতে পারবেন। আর সবচেয়ে লাভবান হবেন সেটি হল অনলাইন কাজের ক্ষেত্রে, কেননা এই সাইটে আপনি আপনার কাজের স্পীড টেস্ট এর সার্টিফিকেটের লিঙ্ক পাবেন যেটি বিভিন্ন সাইটে জুরে (যোগ করে) দিয়ে কাজ পাবার পথ সুগম হবে । বন্ধুরা তবে আর দেরি না করে এখানে ক্লিক করে বিনা মূল্যে রেজিস্টার করে টাইপিং টেস্ট শুরু করে দিন। আর অনলাইনে সার্টিফিকেট নিন, আপনি নিজে নিজেই হন টাইপিং মাস্টার সাথে অনলাইন পার্ট টাইম জব।        

টাইপিং টেস্ট শুরু করার পদ্ধতি-

১। প্রবেশ করুন - এখানে ক্লিক করুন
২। রেজিস্টার করুন - উজার নেম, ইমেল ও পাসওয়ার্ড দিন।
৩। এবার শুরু করে দিন।
সমস্যা ও সমাধানঃ-
লিঙ্কে ক্লিক করার পর পাঁচ সেকেন্ড অপেক্ষা করুন এবং ডান দিকের উপরে লেখা SKIP AD অপশন টিতে ক্লিক করুন। আপনার কাংখিত সাইটে পৌঁছে যাবেন। ভালো লাগলে শেয়ার করুন। আপনার কোন মন্তব্য বা সমস্যা হলে সমস্যা ও সমাধান বিভাগে কমেন্ট করতে ভুলবেন না প্লিস। ধন্যবাদ


Previous Post
Next Post