Tuesday, September 30, 2014

কিভাবে ডাইনামিক ফেসবুক ফ্যান পেজ তৈরি করবেন

ফেসবুক ফ্যান পেজকম্পিউটার নেট ব্যবহার কারে অথচ ফেসবুক ব্যবহার করে না এমন একজন ব্যক্তিও হয়তো খুঁজে পাওয়া যাবে না। ফেসবুক ব্যবহার কারির সংখ্যা দিন দিন বেড়েই চলছে। ফেসবুক কে কাজে লাগিয়ে অনেক বড় বড় প্রতিষ্ঠান বা ব্যবসায়ীরা নিজের ব্যান্ড কে জনপ্রিয় করে তুলছে। সোশ্যাল নেটওয়ার্ক সহজেই কোন বার্তা নিমিষে বিশ্বব্যাপি ছড়িয়ে দিতে পারে। একজন ফেসবুক ব্যবহার কারির ৫০০০ সদস্যের বেশি ফ্রেন্ড থাকতে পারে না। তাই ব্যবসা প্রসারের জন্য নামি বড় প্রতিষ্ঠান থেকে ক্ষুদ্র প্রতিষ্ঠান কিংবা আজকাল একজন স্টুডেন্ট ও নিজের প্রচারের জন্য ফেসবুক ফ্যান পেজ ব্যবহার কারে। ফেসবুক ফ্যানপেজ শুধু যে বড় বড় প্রতিষ্ঠানের থাকে তা নয়। বড় বড় অভিনেতা-অভিনেত্রী,গায়ক-গায়িকা,সংবাদ পত্রের ওয়েবসাইট,বিভিন্ন সেবামূলক ওয়েবসাইট,রাজনীতিবিদ,লেখক,স্কুল-কলেজ ইত্যাদি বিভিন্ন বিষয়কে কেন্দ্র করেও ফেসবুক ফ্যানপেজ দেখা যায়। তাই আর কথা না বাড়িয়ে আসুন দেখি কিভাবে সহজে ফেসবুক ফ্যান পেজ বানানো যায়।

কিভাবে বানেবেন ফেসবুক ফ্যানপেজ ?

১। নিজের বা প্রতিষ্ঠানের নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট বানান। ফেসবুক অ্যাকাউন্ট বানানোর জন্য এখানে ক্লিক করতে পারেন।
২। অ্যাকাউন্ট বানানো থাকলে ফেসবুক অ্যাকাউন্ট এ প্রবেশ করুন।
৩। এরপর এখানে ক্লিক করুন । নিচের ছবিটির মতো দেখতে পাবেন।

ফেসবুক ফ্যান

 ৪। এরপর ফ্যান পেজের বিভাগ নির্বাচন করুন। তারপর নির্দেশ অনুযায়ী category,Business or place name,Street address,City/State,Zip Code,phone টাইপ করে Get started ক্লিক করুন। নিচের ছবিটি লক্ষ্য করুন।
ফেসবুক ফ্যান

৫। এরপর Category , Short descriptions, page URL টাইপ করুন এবং এর পর Save Info অপশনে ক্লিক করুন। নিচের ছবিটি লক্ষ্য করুন।

ফেসবুক ফ্যান পেজ

৬। এরপর ফ্যান পেজের জন্য ফটো আপলোড করতে হবে। নতুবা ফোট আপলোড পড়ে করতে চাইলে Skip এ অপশনে ক্লিক করুন। নিচের দেওয়া ছবিটি লক্ষ্য করতে পারেন।

ফেসবুক ফ্যান পেজ

৭।  ফোটো আপলোড হয়ে গেলে Add to Favorited বা Skip অপশনে ক্লিক করুন। নিচের ছবিটি লক্ষ্য করতে পারেন।

ফেসবুক ফ্যান পেজ

৮। এরপর Skip এ ক্লিক করুন। ব্যাস আপনার ফেসবুক ফ্যান পেজ তৈরি হয়ে গেল। নিচের ছবিটি লক্ষ্য করতে পারেন।
ফেসবুক ফ্যান পেজ
সমস্যা ও সমাধানঃ-
লিঙ্কে ক্লিক করার পর পাঁচ সেকেন্ড অপেক্ষা করুন এবং ডান দিকের উপরে লেখা SKIP AD অপশন টিতে ক্লিক করুন। আপনার কাংখিত সাইটে পৌঁছে যাবেন। ভালো লাগলে শেয়ার করুন। আপনার কোন মন্তব্য বা সমস্যা হলে সমস্যা ও সমাধান বিভাগে কমেন্ট করতে ভুলবেন না প্লিস। ধন্যবাদ
Previous Post
Next Post