Wednesday, October 1, 2014

ফেসবুক পেন্ডিং ফ্রেন্ড রিকুয়েস্ট বাতিল করার সহজ উত্তম উপায়

ফেসবুক জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক। এই নেটওয়ার্কের মাধ্যমে বিশ্বয়ের যে কোন দেশের নাগরিকের সাথে বন্ধু গড়ে তোলা যায়। ফেসবুকের মাধ্যমে বন্ধু গড়ার জন্য ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে হয়। কিন্ত কেউ কেউ ফ্রেন্ড রিকুয়েস্ট Accept না করে ঝুলিয়ে (Pending) রাখে। অনেক ফেন্ড রিকুয়েস্ট বেশি দিন ঝুলে বা pending থাকলে নতুন করে ফেসবুক আপনাকে আর ফেন্ড রিকুয়েস্ট পাঠাতে দেবে না। তাই আপনাকে যে ফেন্ড রিকুয়েস্ট লিস্টে আপনাকে বেশি দিন ঝুলিয়ে রাখবে আপনি ও আপনার আপনার পাঠানো ফেন্ড রিকুয়েস্ট বাতিল করে দিতে পারবেন। কেননা অধিক ফেন্ড Request পাঠানোর দরুন সেটি Accept না হওয়ায় আপনার সুন্দর ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক কতৃপক্ষ বাতিল করে দিতে পারে। 
ফেসবুক পেন্ডিং ফ্রেন্ড


কিভাবে ফেসবুক ফ্রেন্ড রিকুয়েস্ট বাতিল করবো?

পদ্ধতি ১:
  • ডান দিকের উপরের কোনায় Privacy Shortcuts অপশনে ক্লিক করুন (এই আইকনটি সবার উপরে থাকে যেখানে হোম,নোটিফিকেশন,মেসেজ,ফাইন্ড ফ্রেন্ড ইত্যাদি থাকে)। নিচের ছবিটিও মতো দেখতে পাবেন।

ফেসবুক পেন্ডিং ফ্রেন্ড
  • এরপর Who Can see my Stuff ? অপশনে ক্লিক করুন। তারপর (Where do I review who can see or find things I've posted or been tagged in?) Use Activity Log এ ক্লিক করুন।
  • এবার আপনার দৈনন্দিন কর্মকান্ডের সব কিছুই এখানে পাবেন,কখন কাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছেন,কত তারিখে পাঠিয়েছেন সবই অর্থাৎ এক কথায় A টু Z.
  • আপনাকে যার ফ্রেন্ড রিকুয়েস্ট পেনডিং করে রেখেছে তাদেরকে আপনি এখান থেকে ম্যানুয়ালী খুজে বের করুন এবং ফ্রেন্ড রিকোয়েস্ট cancel করে দিন।
পদ্ধতি 2:
এটি সবচেয়ে সহজ এবং সুবিধাজনক পদ্ধতি। নিচের স্টেপ গুলি অনুসরণ করুন।

  • যারা যারা আপনাকে পেনডিং করে রেখেছে তাদের সবারই তালিকা দেখতে পাবেন।
  • এখান থেকে ইচ্ছেমত রিকোয়েস্ট Cencel করুন । আর নিরাপদে থাকুন।
সমস্যা ও সমাধানঃ-
লিঙ্কে ক্লিক করার পর পাঁচ সেকেন্ড অপেক্ষা করুন এবং ডান দিকের উপরে লেখা SKIP AD অপশন টিতে ক্লিক করুন। আপনার কাংখিত সাইটে পৌঁছে যাবেন। ভালো লাগলে শেয়ার করুন। আপনার কোন মন্তব্য বা সমস্যা হলে সমস্যা ও সমাধান বিভাগে কমেন্ট করতে ভুলবেন না প্লিস। ধন্যবাদ
Previous Post
Next Post