Saturday, September 13, 2014

ব্লগ টাইটেল,মেটাট্যাগ,পোষ্টের অক্ষর গণনা করার দুর্দান্ত টুলস

এসইওসাইট বা ব্লগ বাননোর সময় সার্চ ইন্জিন অপটিমাজেশনের (SEO) কথা মাথায় রেখে সাইটের Title ,Meta Description এগুলো দিয়ে থাকি। যেমন -SEO উপযুক্ত ব্লগ বা সাইটের Title যথা সম্ভব ৬৫ অক্ষরের মধ্যে এবং Meta Description সর্বোচ্চ ২৫০ অক্ষরের মধ্যে রাখার চেষ্টা করতে হবে। কেননা গুগল সহ সকল সার্চ ইন্জিন ২৫০ অক্ষরের এর বেশী তাদের ফলাফল দেখায় না। তবে গুগল ১৬০,ইয়াহু ১৬৫,এম এস এন ২০০ টি করে অক্ষর দেখায়।  কিন্তু এসকল গুরুত্বপূর্ন বিষয়কে আমরা যদি সঠিক ভাবে ব্যবহার করতে না পারি তাহলে আশানূরুপ ফল পাওয়া সম্ভব নয়। তাই আজ আমি আপনাদেরকে জন্য Character count করার জন্য SEO টুল তুলে ধরলাম। প্রয়োজনে আপনি সাইট বা ব্লগ টাইটেল,মেটাট্যাগ, ব্লগ পোষ্টের অক্ষর গণনা করে নিয়ে নিতে পারেন। আপনি আপনার নিজের ব্লগে বা সাইটে Character count SEO টুলটি যুক্ত করতে চাইলে How to add character count JavaScript tool for blogger এ ঘুরে আসতে পারেন। কিংবা পরবর্তী পোষ্টে লক্ষ্য করুন।
নিম্ন ফাঁকা বক্সে আপনার লেখা কপি করে পেস্ট করুন তারপর Calculate Character এ ক্লিক করুন। তারপর কতগুলো অক্ষর আছে তা দেখতে পাবেন।





সমস্যা ও সমাধানঃ-
Download এ সমস্যা হলে লিঙ্কটিতে ক্লিক করার পর পাঁচ সেকেন্ড অপেক্ষা করুন এবং ডান দিকের উপরে লেখা Skip Ad অপশন টিতে ক্লিক করুন। ধন্যবাদ।
Previous Post
Next Post