Tuesday, October 14, 2014

বাজারে আসছে Windows 10 প্রিভিউ ভার্সন ডাউনলোড করে পরখ করে নিন

অপারেটিং সিস্টেম জগতে সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম হল মাইক্রোসফটের উইন্ডোজ। মাইক্রোসফট বিভিন্ন ভার্সন যেমন - উইন্ডোজ 7, উইন্ডোজ 8, উইন্ডোজ 8.1 ইত্যাদি অতিক্রম করে 2015 সালে উইন্ডোজ 10 বাজারে রিলিজ করতে চলছে। এবছর অর্থাৎ ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর এক বিশেষ প্রেস ইভেন্টে 'Windows 10' উন্মোচন করেছে সফটওয়্যার জায়ান্ট। মাইক্রোসফটের অপারেটিং সিস্টেম বিভাগের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট টেরি মেয়ারসন উক্ত ইভেন্টে বলেন, বিশ্বের ১.৫ বিলিয়ন লোক এখন উইন্ডোজ ব্যবহার করছেন। এবং এর ব্যবহার দিন দিন বেড়েই চলছে।
Windows 10

উইন্ডোজ 10 এ যা যা পাবেন-

উইন্ডোজ 10 এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হল এই অপারেটিং সিস্টেমটি সব ডিভাইসে চলবে। অর্থাৎ আপনি চাইলে আপনার কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, স্মার্টফোন এবং অন্যান্য স্মার্ট গেজেটে ব্যবহার করা যাবে।উইন্ডোজ ১০ কোন স্টার্টপেজ এবং চার্মবার নেই।উইন্ডোজ ৭ স্টাইলের স্টার্ট মেন্যুকে ফিরে আনা হয়েছেউইন্ডোজ ১০ এর টাচ মুডে উইন্ডোজ ৮ স্টাইলের টাইলস ভিত্তিক স্টার্ট মেন্যু পাওয়া যাবে। এতে পাশাপাশি লাইভ টাইলসও থাকবে। এসব টাইল নিজের পছন্দ মতো রিসাইজ করা যাবে । ব্রাউজার ছাড়াই সরাসরি উইন্ডোজ স্টার্ট মেন্যু থেকে ওয়েব সার্চ অর্থাৎ ইন্টারনেট সার্চ করার সুবিধা পাওয়া যাবে উইন্ডোজ ১০ এ।উইন্ডোজের ডিফল্ট আইকনগুলো পরিবর্তন করা হয়েছে এবং উইন্ডোজ ফোনের স্টাইলে নোটিফিফেশন সেন্টার যুক্ত করা হয়েছে এতে করে ব্যবহারকারী সোশ্যাল নেটওয়ার্ক সাইট থেকে শুরু করে সকল ধরনের নোটিফিকেশন এই নোটিফিফেশন সেন্টার পাবেন এছাড়াও থাকবে করটানা ইন্টিগ্রেশন, ভার্চুয়াল ডেস্কটপ ইত্যাদি ।  

Windows 10

ডাউনলোড লিঙ্ক-  প্রিভিউ ভার্সন ডাউনলোড করতে এখানে ক্লিক  করুন ।

বন্ধুরা, Windows 10' ব্যবহার করে দেখুন এবং কেমন লাগলো আপনার সুচিন্তিত মন্তব্য বা সমস্যা হলে সমস্যা ও সমাধান বিভাগে কমেন্ট করে জানাবেন। ভালো থাকুন, ধন্যবাদ ।
Previous Post
Next Post