Friday, February 27, 2015

ফেসবুক পেজে Call To Action Button যুক্ত করুন সঙ্গে Website ট্রাফিক বারিয়ে নিন

ফেসবুক অতি পরিচিত একটি সোশ্যাল নেটওয়ার্ক সাইট । ১১ ই ডিসেম্বর ২০১৪ সালের ফেসবুকের বিজনেস নিউজ ফ্যান পেজে অফিশিয়াল ভাবে ফেসবুকের নতুন একটি ফিচার Call To Action Button ঘোষণা করেন। এই ফিচার আগে শুধু বিজনেস পেজের জন্য ছিল। এখন এটি সকল ফেসবুক পেজের জন্যই চালু করা হয়েছে।
এটিও পড়ুন- অতি অল্প সময়ে পান Fecebook ফ্যান পেজ লাইক ১০০০+ সাথে ডলার
এখন প্রশ্ন হল Call To Action Button আসলে কি? সাধারন ভাবে বলতে গেলে Facebook  ফ্যান পেজের  একটি নতুন ফিচার, যার মাধ্যমে আপনি আপনার গুরুত্বপূর্ণ লিঙ্ক যেমন - আপনার ওয়েব সাইট লিঙ্ক, ব্লগ লিঙ্ক, Youtube চ্যানাল লিঙ্ক কিংবা আপনার পছন্দ মতো লিঙ্ক Call To Action Button ব্যবহার করতে পারবেন। এছাড়াও এর মাধ্যমে আপনি আপনার সাইটের , সাইট ট্রাফিকও বারিয়ে নিতে পারবেন। এই বটানে আপনি পাবেন ফেসবুকের তৈরি করা সাতটি অপশন যেমন- "Sign Up," "Shop Now," "Contact Us," "Book Now," "Use App," "Watch Video," এবং "Play Game"। তাছাড়াও ফেসবুক Call To Action Button অপশনে কতবার ক্লিক করা হয়েছে, আপনি তা  ফেসবুক ফ্যান পেজ (CTA) থেকেই জানতে পারবেন।

 কম্পিউটার জগৎ এর ফেসবুক ফ্যান পেজ লাইক ডেমো দেখতে এখানে ক্লিক করুন সেখানে Watch Video নামের একটি অতিরিক্ত বাটন দেখতে পারবেন আপনারা। যা পূর্বে ছিল না। আর এই বাটনে ক্লিক করলে আমার ইউটিউব চ্যানেল -এ নিয়ে যাবে। আর হ্যাঁ, এটাকেই Call To Action Button বলে।

Call To Action Button তৈরি করার পদ্ধতি-

  • প্রথমে Facebook এ লগিন করুন এবং যেই পেজে Call To Action Button তৈরি করতে চান সেই পেজে যান।
  • যদি আপনার ফেসবুক ফ্যান পেজে ফিচারটি এক্টিভ হয়ে যায়, তবে দেখবেন Create A Call To Action Button নামের একটি অপশন। সেখানে ক্লিক করুন। নিচের ছবিটির মতো দেখতে পাবেন।
Call To Action Button

  • এরপর ড্রপ ডাউন মেনু থেকে "Sign Up," "Shop Now," "Contact Us," "Book Now," "Use App," "Watch Video," এবং  "Play Game"  যে কোন একটি সিলেক্ট করুন ।অসুবিধে হলে নিচের ছবিটি লক্ষ্য করুন।
  • বাটনের লিংক হিসেবে ওয়েব আপনার সাইটের এড্রেস দিন এবং Create এ ক্লিক করুন।
  • এরপর Website কিংবা APP সিলেক্ট করুন এবং Next এ ক্লিক করুন।
Call To Action Button
  • ব্যাস, আপনার ফ্যান পেজে তৈরি হয়ে যাবে Call To Action Button .
কোন সমস্যা হলে কমেন্ট করুন। ভালো থাকুন সুস্থ থাকুন । ধন্যবাদ
Previous Post
Next Post