Sunday, July 10, 2016

অ্যান্ড্রয়েড ফোন দিয়ে PC তে যেভাবে ইন্টারনেট চালাবেন

কম্পিউটার ও স্মার্ট ফোন দুটোই একই পয়সার এপিঠ ওপিঠ বলতে পারি। কেননা বর্তমানে অ্যান্ড্রয়েড ফোনের এত অ্যাপ বাজারে চলে আসছে যে প্রায় সকল কাজই অ্যান্ড্রয়েড হচ্ছে। কিন্তু অনেক সময় কিছু কিছু কাজের জন্য কিংবা দ্রুত কোন কাজ সেরে ফেলার জন্য কম্পিউটারে ইন্টারনেট ব্যবহারের প্রয়োজন পরে। দেখা গেল সেসময় আপনার হাতে মডেম নেই তাই  বলে কি ইন্টারনেট ব্যবহার করবেন না। বাড়িতে কারো না কারো অ্যান্ড্রয়েড মোবাই তো রয়েছে। সেটা দিয়েই দিব্যি কম্পিউটার এ ইন্টারনেট চালাতে পারবেন একদম সফটওয়ার ছাড়া।
আবার অনেকে কম্পিউটারে ইন্টারনেট ব্যাবহার করি, কেউ ব্লুটুথ দিয়ে কেউ আবার মডেম দিয়ে, কিন্তু আজ আমি আপনাদের দেখাবে কিভাবে ব্লুটুথ বা মডেম ছাড়াই কিভাবে অ্যান্ড্রয়েড ফোন দিয়ে কম্পিউটারে ইন্টারনেট চালানো যায়
অ্যান্ড্রয়েড ফোন দিয়ে PC তে যেভাবে ইন্টারনেট

অ্যান্ড্রয়েড ফোন দিয়ে PC তে যেভাবে ইন্টারনেট চালাবেন?

  • প্রথমে কেবল দিয়ে অ্যান্ড্রয়েড ফোন কে কম্পিউটার এর সাথে ডাটা ক্যাবলের মাধ্যমে সংযুক্ত করে নিন।
  • এরপর আপনার মোবাইলের স্ক্রিনে USB connected এর একটি Windows আসবে সেখানে Turn on USB Storage অপশানটি দেখতে পাবেন । এখানে ক্লিক করবেন না । Back বাটনে ক্লিক করুন । 
  • এরপর Settings যান , এবং More এ ক্লিক করুন এরপর Tethering & Portable hotspot অপশনে ক্লিক করুন , ও USB Tethering ( Settings>More>Tethering & Portable hotspot>USB Tethering ) এর ডাদিকের বক্সটিতে টিক চিহ্ন দিন । আপনার কম্পিউটরের System Tray তে Network এর একটি আইকন আছে , সেটি নেটওয়ার্ক এর আওতায় আসলে Cross চিহ্নটি উঠে যাবে । প্রয়োজনে ১ মিনিট অপেক্ষা করুন ।আর USB connected করার জন্য CPU এর পিছনের Port গুলো ব্যবহার করুন ।
ব্যাস হয়ে গেল কম্পিউটারে ইন্টারনেট সংযোগ, এবার ইচ্ছামত ইন্টারনেট ব্যবহার করুন কম্পিউটারে।

অন্যন্য মোবাইলে যা করতে হতে পারে :

Media Device (MTP) এখানে টিক চিহ্ন দিন> Settings>>Developer options> USB Debugging এর ফাঁকা বক্সে টিক চিহ্ন দিয়ে সিলেক্ট করুন> Settings>Wireless & Networks>Tethering & portable hotspot গিয়ে USB tethering এর ডাদিকের বক্সটিতে টিক চিহ্ন দিন।
Media Device (MTP)=এখানে টিক চিহ্ন দিলে কম্পিউটার থেকে মোবাইলে থাকা Software Install, Copy cut ইত্যাদি করা যাবে ।
USB Storage= Computer এর সাথে Phone Memory এবং SD Card সংযুক্ত হবে ।
(collected)

কোন সমস্যা হলে কমেন্ট বক্সে কমেন্ট করুন কিংবা সমস্যা ও সমাধান পেজে আপনার মন্তব্য জানান।
Previous Post
Next Post

0 comments: