Tuesday, July 26, 2016

কম্পিউটারের মিসিং হার্ডওয়্যার ড্রাইভার ইন্টারনেটে খুঁজবেন যেভাবে

কম্পিউটারের কাজ করতে গিয়ে অনেক সময় অনেক সমস্যায় পরতে হয়। ধরুন গান শুনতে চান, গান শুনতে গেলেই আপনার সামনে হাজির হয় অডিও ড্রাইভার মেসিং। বা PC তে ল্যান্ড করতে চান ল্যান্ড ড্রাইভার মেসিং, এ রকম হাজারও এঁরর ( error ) হয়তো দেখতে পান । হয়তোবা অনেক সময় দেখা যায় কম্পিউটারে কোন একটি হার্ডওয়্যারের ড্রাইভার খুঁজে পাচ্ছেন না বা ড্রাইভারটি হয়তো কোনভাবে কম্পিউটার বা ল্যাপটপ থেকে ডিলিট হয়ে গেছে। ইন্টারনেট থেকে আপনি খুব সহজেই খুঁজে সেটি বের করতে পারেন, আপনার প্রয়োজনীয় হার্ডওয়্যার ড্রাইভারটি। [ Slow কম্পিউটার নিমিষে সুপার ফাস্ট করে নিন সফটওয়্যার ছারা ১ মিনিটে ] আসুন দেখা যাক কিভাবে-
মিসিং হার্ডওয়্যার ড্রাইভার ইন্টারনেটে খুঁজবেন যেভাবে

মিসিং হার্ডওয়্যার ড্রাইভার ইন্টারনেটে খুঁজবেন যেভাবে

  • প্রথমে Start >Control panel >system অনুসরন করুন ( System অপশনটি দেখতে না পেলে বাম দিকের টাস্ক থেকে Switch to category view অপশনে ক্লিক করুন )
  • System উইন্ডো থেকে Hardware ট্যাব সিলেক্ট করুন। এবার Device Manager সিলেক্ট করুন। এখানে আপনার PC এর সাথে সংযুক্ত হার্ডওয়্যারগুলোর একটি তালিকা দেখতে পারবেন। যেসব হার্ডওয়্যার ড্রাইভারের অভাবে ঠিকমতো ইনস্টল করা হয়নি সেগুলোর পাশে ক্যাটকেটে হ্লুদ রঙের প্রশ্নবোধক (?) চিহ্ন থাকবে। 
এটিও পড়ুন - কীভাবে অটোরান ভাইরাস কম্পিউটার থেকে ডিলিট করবেন - Autorun Virus Remover
  • হলুদ প্রশ্নবোধক চিহ্নিত হার্ডওয়্যারটি সিলেক্ট করে রাইট বাটন ক্লিক করে Properties ওপেন করুন। Properties থেকে Details ট্যাবটি সিলেক্ট করুন।
  • এবার ড্রপ ডাউন মেনু থেকে Hardware ids সিলেক্ট করুন।
  • এবার ভেল্যু লিস্ট থেকে সর্বশেষ ভ্যালু ctrl+c চেপে কপি করুন। এবার তা আপনার পছন্দের সার্চ ইঞ্জিনের সার্চ বক্সে পেষ্ট করে দিয়ে অনুসন্ধান করুন…দেখবেন মুহূর্তের মধ্যেই খুঁজে পাবেন আপনার প্রয়োজনীয় হার্ডওয়্যার ড্রাইভারটি! 
ব্যাস! এবার আপনার কম্পিউটারে বা ল্যাপটপে ডাউনলোড করে নিন আপনার মিসিং হার্ডওয়্যার ড্রাইভারটি। 
Previous Post
Next Post

0 comments: